আওয়ামী লীগনেতাকর্মীদের সেবার মনোভাব নিয়ে মানুষের পাশে দাঁড়াতে বলেছেন দলটির সভাপতি ওপ্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। তারআদর্শ নিয়েই এ সংগঠন গড়ে উঠেছে। কাজেই জনগণের সেবা করাই আমাদের কর্তব্য। সেই সেবারমনোভাব নিয়েই মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে।

রোববার (৮নভেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নবনির্বাচিত মাদারীপুর, ফরিদপুর ও মৌলভীবাজারজেলার জেলা পরিষদ চেয়ারম্যানদের শপথগ্রহণ অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি। পরেপ্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। নবনির্বাচিত জেলা পরিষদসদস্যদের শেখ হাসিনা বলেন, আপনারা নির্বাচিত হয়ে এসেছেন, জনগণের সেবাটাই আপনাদেরকাজ।

সেই দায়িত্বটা যথাযথভাবে পালন করবেন। প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা নবনির্বাচিততাদের একটা কথা মনে রাখতে হবে, আপনারা জানেন আওয়ামী লীগ একটা আদর্শ নিয়ে চলে।আওয়ামী লীগ এদেশের বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্যই এই সংগঠনটা গড়ে উঠেছিল। এটাকোনো ক্ষমতায় বসে গড়ে তোলা সংগঠন নয়। সাধারণ মানুষ যেখানে শোষিত-বঞ্চিত ছিল, সরকারযাদের অবহেলা করতো সেই সরকারের বিরুদ্ধে গণমানুষের কথা বলার জন্যই এই সংগঠনটা গড়েউঠেছে।

করোনা মহামারি মোকাবিলা এবং এ সংকটে দেশের অর্থনীতি সচল রাখতে সরকারের২১টি প্রণোদনা প্যাকেজের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, একদিকে করোনা ভাইরাস যেমনমোকাবিলা করবো, অপরদিকে আর্থসামাজিক উন্নয়নটা যাতে হয় সেদিকেও আমাদের বিশেষভাবেদৃষ্টি দিতে হবে।

ফরিদপুর জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. শামসুল হক,মাদারীপুরের মুনীর চৌধুরী এবং মৌলভীবাজার জেলার নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানমিসবাহুর রহমান শপথ নেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলাল উদ্দিন।সচিবালয় প্রান্তে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এলজিআরডি ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামএবং প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য। গণভবন প্রান্তে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a comment