চরফ্যাসন প্রতিনিধি ॥

দৈনিক ভোলা টাইমস:: ভোলার চরফ্যাশন উপজেলায় করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে জনসমাগম, সামাজিক দূরত্ব মেনে না চলা ও মাস্ক না পরার অপরাধে ২৬ জনকে ৪২ হাজার ১শত টাকা অর্থদণ্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চরফ্যাশন বাজারে মহামারী করোনাভাইরাসের বিস্তার রোধে ভ্রাম্যমাণ আদালত এ অর্থদণ্ড প্রদান করেছেন। দণ্ডিত ২৬ জনের মধ্যে চরফ্যাশন বাজারের ব্যবসায়ী, ক্রেতা ও সাধারণ জনতা রয়েছে। সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ২৬ জনকে অর্থদণ্ডের সত্যতা নিশ্চিত করে জানান, করোনায় আক্রান্তের সংখ্যা না কমলেও স্বাস্থ্য বিধি মানার প্রবণতা একেবারেই কমে গেছে৷ আসছে শীত মৌসুমে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই করোনাভাইরাস এর বিস্তার বন্ধে, নিজে এবং পরিবারকে সুস্থ রাখতে সকলকে মাস্ক ব্যবহার করতে হবে।

অন্যদিকে শীত মৌসুমে করোনাভাইরাস এর বিস্তার বন্ধে চরফ্যাশন উপজেলা জলবায়ু ফোরাম, ভোলা জেলা নাগরিক ফোরাম (দক্ষিণ), চিলেকোঠা, বাজার সুরক্ষা কমিটিসহ বিভিন্ন সামাজিক সংগঠন সচেতনতামূলক মাইকিং, লিফলেট, মাস্ক বিতরণ, কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a comment