ভোলায় সিএফসিডিপি’র ২দিন ব্যাপি “বাড়ির আঙ্গিনায় শাক সবজি চাষ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ভোলায় সিএফসিডিপি’র ২দিন ব্যাপি হোমস্টেড গার্ডেনিং প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত (১৭ নভেম্বর) মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় এ অনুষ্ঠান শুরু হয়ে ও ১৮ই নভেম্বর শেষ হয় । তৃনমূল পর্যায়ের দরিদ্র নারীদের মাঝে সেন্টার ফর রুরাল সাভির্স সোসাইটি (সিআরএসএস) চাইল্ড ফোকাস্ড কমিউনিটি ডেভেলপমেন্ট প্রকল্প অফিসে ০২ দিন ব্যাপি ”বাড়ির আঙ্গিনায় শাক সবজি চাষ” বিষয়ক এ প্রশিক্ষনের আয়োজন করা হয়।

ভোলা সিএফসিডিপি কর্তৃক আয়োজিত কঘঐ (কেএনএইচ) জার্মান এর সহায়তায় উক্ত প্রশিক্ষনে স্বাগত বক্তব্য রাখেন প্রজেক্ট অফিসার মি: এলবার্ট শোভন এবং পরিচয় পর্বে প্রজেক্ট অফিসার মো রাশেদ খান। ০২ দিনের এই প্রশিক্ষনে সহায়ক হিসেবে ছিলেন উপজেলা কৃষি বিষয়ক কর্মকর্তা মুহাম্মদ রিয়াজউদ্দিন । এই প্রশিক্ষনে অংশ গ্রহনকারী হিসেবে উপস্থিত ছিল ধনিয়া, পূর্ব ইলিশা ও পশ্চিম ইলিশার ৪২ জন আত্ন সহায়ক নারী দলের সদস্যরা।

উক্ত প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে বিভিন্ন প্রকারের সবজি বীজ বিতরন করেন উপজেলা কৃষি বিষয়ক কর্মকতা মুহাম্মদ রিয়াজউদ্দিন। সার্বিক সহযোগিতায় ছিল সিভি-শারমিন,পারভিন,জাহানারা সিএফসিডিপি ভোলা। এ প্রশিক্ষনের মাধ্যমে সমাজের পিছিয়ে থাকা দরিদ্রনারীদের ও শিশুদের পুষ্টিচাহিদা পূরন এবং অর্থ উপার্যনের পথ তৈরী করে দেয়াই ছিল মূল উদ্দেশ্য।

Facebook Comments