লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক আজকাল  ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আজকাল এর প্রধান সম্পাদক বিশিষ্ট সাংবাদিক নাসির আল মামুন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সিনিয়র সহকারী মহাসচিব নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সিনিয়র সদস্য নাসির আল মামুন বাংলাদেশে ২৩ বছর পূর্বে ১৯৯৭ সাল থেকে প্রকাশিত জাতীয় দৈনিক খবরপত্রের প্রতিষ্ঠাতা ( সাবেক সম্পাদক ও প্রকাশক) ও দ্বি-ভাষিক দৈনিক চ্যালেন্জ  এর সম্পাদক ।

ভোলায় জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা , আশির দশকের সাংবাদিকদের শিরোমণি নাসির আল মামুন দ্বীপজেলায় প্রথম কালারফুল ট্যাবলয়েড সাপ্তাহিক ভোলাবার্তা প্রকাশ করে প্রশংসিত হয়েছিলেন ।

জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) এই নির্বাচনে সারা দেশ থেকে আগত কাউন্সিলরগন সিনিয়র সহকারি মহাসচিব পদে নাসির আল মামুনকে নির্বাচিত করেন । বিএফইউজে’র এই নির্বাচনে অংগ সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়নের(ডিইউজে) ২২৬ জন , চট্রগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের (সিএমইউজে) ১০ জন ,রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজের) ৬জন , মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন , খুলনা’র (এমইউজে,খুলনা) ৭ জন , সাংবাদিক ইউনিয়ন যশোর (জেইউজে) ৭জন ,সাংবাদিক ইউনিয়ন বগুরা’র (জেইউবি) ১০ জন , সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র (জেইউসি) ৬ জন , কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের (সিইউজে), ১২ জন , সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর’র(জেইউডি) ৯জন ,কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) ১১ জন , সাংবাদিক ইউনিয়ন ময়মনহিংহ’র(জেইউএম) ৫ জন এবং সাংবাদিক ইউনিয়ন গাজীপুর’র(জেইউজি) ৫ জন কাউন্সিলর এই ভোট কার্যক্রমে অংশগ্রহনের সুযোগ পান ।

প্রত্যেক ইউনিয়ন প্রতি ১০ জন সদস্যের বিপরীতে ১ জন করে নির্বাচিত করে মোট ৩১৪ জন কাউন্সিলর এই নির্বাচনে অংশগ্রহণ করে । নির্বাচনে তিন সহকারী মহাসচিব পদের মধ্যে নাসির আল মামুন সর্ব্বোচ্চ ভোট (১৬৯) পেয়ে নির্বাচিত হয়েছেন ।

Leave a comment