ভোলার পশ্চিম ইলিশার ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিনের বিরুদ্ধে অন্যের জমির ধান হরিলুটের অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার (২৪ নবেম্বর) সকাল ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মালিকানাধীন জমির মাটি কাটা ও ধানগাছ হরিলুট দেওয়ার অভিযোগ উঠেছে ওই ইউনিয়নের চেয়ারম্যান গিয়াসউদ্দিনের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দা ও ভুক্তভোগী জমির মালিক ইকবাল হোসেন রাজু অভিযোগ করে বলেন, আমরা জমির মালিক আমাদের জমিতে চাষারা ধান রোপন করেছে।

হঠাৎ গিয়াসউদ্দিন চেয়ারম্যান লোকজন দিয়ে ধানগাছ কেটে মাটিকাটা শুরু করেছে, আমি তাদেরকে বাধা দিলে ও জিজ্ঞেস করলে তারা বলেন আমাদেরকে চেয়ারম্যান বলেছে ধান কাটতে। সাথে সাথে আমি চেয়ারম্যান কে জিজ্ঞেস করলে তিনি বলেন, তাকে নাকি এসিল্যান্ড স্যার নির্দেশ দিয়েছেন। তিনি আরও বলেন, আমি এসিল্যান্ড স্যারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন চেয়ারম্যান কে ধানকাটার বিষয়ে ও মাটি কাটার বিষয়ে কিছুই বলিনি।

এই বিষয়ে চেয়ারম্যান গিয়াসউদ্দিন এর সাথে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, আমি এসিল্যান্ড স্যারের নির্দেশে এ কাজ করেছি। এ ব্যাপারে ভোলার সহকারী কমিশনার ভূমি আবি আবদুল্লাহ বলেন,আমি কোনো জমিনের ধানকাটার ও মাটি কাটার কথা বলিনি।

Leave a comment