1. arifkhan@gmail.com : আরিফ খান : আরিফ খান
  2. mdmf@gmil.com : আশিষ আচার্য্য : আশিষ আচার্য্য
  3. asrapur121@gmail.com : আশরাফুর রহমান ইমন : আশরাফুর রহমান ইমন
  4. borhanuddin121@gmail.com : বোরহানউদ্দিন প্রতিনিধি : বোরহানউদ্দিন প্রতিনিধি
  5. admin@bholatimes24.com : Admin : Admin
  6. ssikderreport@gmail.com : চরফ্যাশন প্রতিনিধি : চরফ্যাশন প্রতিনিধি
  7. dowlatkhan@gmail.com : দৌলতখান প্রতিনিধি : দৌলতখান প্রতিনিধি
  8. easin21@gmail.com : ইয়াছিনুল ঈমন : ইয়াছিনুল ঈমন
  9. gourabdas121@gmail.com : গৌরব দাস : গৌরব দাস
  10. hasanpintu2010@gmail.com : লালমোহন প্রতিনিধি : লালমোহন প্রতিনিধি
  11. iqbalhossainrazu87@gmail.com : ইকবাল হোসেন রাজু : ইকবাল হোসেন রাজু
  12. iftiazhossen5@gmail.com : ইসমাইল হোসেন ইফতিয়াজ : ইসমাইল হোসেন ইফতিয়াজ
  13. mdmasudalom488@gmail.com : Afnan masud : Afnan masud
  14. mnoman@gmail.com : এম,নোমান চৌধুরী : এম,নোমান চৌধুরী
  15. monpura@gmail.com : মনপুরা প্রতিনিধি : মনপুরা প্রতিনিধি
  16. najmu563@gmail.com : নাজমুল মিঠু : নাজমুল মিঠু
  17. najrul125@gmail.com : নাজরুল ইসলাম সৈারভ : নাজরুল ইসলাম সৈারভ
  18. news.bholatimes1@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  19. news.bholatimes@gmail.com : News Room : News Room
  20. nirob121@gmil.com : ইউসুফ হোসেন নিরব : ইউসুফ হোসেন নিরব
  21. abnoman293@gmail.com : এম নোমান চৌধুরী চরফ্যশন প্রতিনিধি : এম নোমান চৌধুরী চরফ্যশন প্রতিনিধি
  22. mdmasudaom488@gmil.com : তজুমদ্দিন প্রতিনিধি : তজুমদ্দিন প্রতিনিধি
  23. sohel123@gmail.com : সোহেল তাজ : সোহেল তাজ
  24. btimes536@gmail.com : সৌরভ পাল : সৌরভ পাল
  25. bholatimes2010@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
সোমবার, ১৪ জুন ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

ভোলার চরফ্যাশনে বজ্রপাত ও করোনা প্রতিরোধে সচেতনতায় মূলক ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার ॥
  • সময়: শনিবার, ৮ মে, ২০২১
  • ৭৫ Time View

ভোলায় বজ্রপাতে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এতে দ্বীপ জেলা ভোলার মানুষ একের পর এক মৃত্যুর ঘটনায় আতঙ্কে এই জেলার মানুষ। বজ্রপাত থেকে রক্ষা পেতে সচেতনতার কোন বিকল্প নেই। তাই বজ্রপাতের হাত থেকে মানুষকে নিরাপথ থাকতে সচেতনতা মূলক ক্যাম্পেইন করে তরুনদের সংগঠন ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ। শনিবার (৮ মে) ভোলা চরফ্যাশন উপজেলায় ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ এর চরফ্যাশন উপজেলার টিম তারা বিভিন্ন পয়েন্টে বজ্রপাত রোধে সচেতনতায় ক্যাম্পেইন করে ও একই সাথে মাস্ক বিতরন সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সবাইকে সচেতন করেন। ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

এসময় তিনি বজ্রপাত ও করোনা রোধে ইয়ুথ পাওয়ার সচেতনতা মূলক ক্যাম্পেইকে সাধুবাদ জানিয়ে বলেন বজ্রপাত বর্তমানে সরকার এটিকে দুর্যোগ হিসাবে ঘোষনা করেছেন। তাই এই দুর্যোগ হাত থেকে বাচঁতে আমাদের সকলকে সচেতন হতে হবে। পাশাপাশি করোনার ভয়াবহ থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে হলে সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহার করে নিজে বাচুঁন ও পরিবার সমাজকে বাচাঁন। ইউএনও বলেন, বজ্রপাত থেকে রক্ষা পেতে ঝড়-বৃষ্টির সময় খোলা জায়গায় না থেকে দালানে বা নিরাপদ আশ্রয়ে থাকা, বড় গাছের নিচে না থাকা, জলাশয়ের কাছে না থাকা, বজ্রপাতের সময় কম্পিউটার,মোবাইল ফোন বা ইলেকট্রনিক সরঞ্জাম ব্যবহার না করা, বাড়ির পাশে বজ্রপাত শোষক দন্ড লাগানোর কথা বলেন। পাশাপাশি বজ্রপাতে মৃত্যুর সংখ্যা কমাতে তালগাছ লাগানোর জন্য তরুনদের এগিয়ে আসার আহবান জানান।

বজ্রপাত কমানো যাবে না, কিন্তু কেবল সচেতনতা এর ক্ষতি কমাতে পারে। পরে চরফ্যাশন বাজারে করোনা রোধে মাস্ক বিতরন সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ক্যাম্পেইন করেন। এসময় উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলা সহকারী ভূমি অফিসার রিপন বিশ্বাস,চরফ্যাশন পৌর সভার প্যানেল মেয়র আব্দুল মতিন মোল্লা,পৌর ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর আখতারুল আলম শামুন। এছাড়াও উপস্থিত ছিলেন- চরফ্যাশন কেরামতিয়া কামিল মাদ্রাসা সহকারী অধ্যাপক মাওলানা নুরুল আমিন,ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা সভাপতি মনির আসলামি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাফিস পাটোয়ারী,সহ-সভাপতি ইসরাত জাহান, সহ-সভাপতি শাহ কামাল,কো-অর্ডিনেটর তরিকুল ইসলাম, এবং ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশের সদস্য বৃন্দ সহ সাংগঠনিক সম্পাদক মোবাশ্বের আলম নিশাত, আইন বিষয়ক সম্পাদক রব্বি দেওয়ান রাফি, দপ্তর সম্পাদক রকিবুল ইসলাম রেজভী, প্রচার সম্পাদক মেহেদী হাসান, উপ-প্রচার সম্পাদক সিয়াম, পরিবেশ বিষয়ক সম্পাদক আলভী, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক জিহান। সদস্য, জুয়েনা চৌধুরী, মালা ও জুলিয়া ইসলাম সহ আরো অনেকেই ।

ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা সভাপতি মনির আসলামি বলেন, কাল বৈশাখীর কারণে গত ক’দিন ধরে বজ্রপাতের ঘটনা ঘটছে। বজ্রপাত ভোলায় গত এক সপ্তাহে কৃষক সহ ৫ জন মারা গেছে। এর মধ্যে চরফ্যাশন উপজেলারই ৪ জন। বজ্রপাত রোধের কোনো উপায় নেই, তবে একটু সচেতন হলে প্রাণহানি নিয়ন্ত্রণ সম্ভব বলে জানান। জলবায়ু পরিবর্তন ও বায়ুমন্ডেলের তাপমাত্রা বৃদ্ধিতে বজ্রপাত বেড়ে যাওয়ার অন্যতম কারণ। এক্ষেত্রে গ্রামমাঞ্চলেও বনজঙ্গল কেটে ফেলা,বড় গাছের সংখ্যা কমে যাওয়া, বাতাসে ক্ষতিকর গ্যাস বা উপাদানের পরিমাণ বেড়ে যাওয়াকে দায়ী করেন তিনি। তাই সময় এসেছে নিজেদের চারপাশের পরিবেশকে সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করার। বজ্রপাতের হাত থেকে সবাইকে নিরাপদে রাখার।

শেয়ার করুন:

আরো সংবাদ:

প্রয়োজনীয় ফোন নাম্বার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪ - ২০২১ © এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।
Developer By Zorex Zira
Enable Notifications    OK No thanks