ডেস্ক রিপোর্ট ॥

দৈনিক ভোলা টাইমস্ :: করোনার সংক্রমণ ঠেকাতে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও বাড়িয়েছে সরকার।গত ২৬ এপ্রিল থেকে চলমান এই নিষেধাজ্ঞার মেয়াদ এবার ১৬ দিন বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

রোববার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে সামস।

সচিব বলেন, ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। আপাতত চাঁপাইনবাবগঞ্জের সোনামুখী স্থলবন্দর বন্ধ রাখা হয়েছে। বাকি পাঁচটি বন্দর দিয়ে আটকেপড়া বাংলাদেশিরা শর্তসাপেক্ষে দেশে ফিরতে পারবেন বলেও জানান তিনি।

এর আগে ভারতের করোনার পরিস্থিতির কারণে গত ২৬ এপ্রিল দেশটির স‌ঙ্গে ১৪ দিনের জন্য সব ধর‌নের স্থলসীমান্ত বন্ধ ক‌রে বাংলা‌দেশ।পরে কয়েক দফা বাড়ানো হয় সেই মেয়াদ।

এদিকে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ করে দেওয়ার পর বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশের সুবিধা পান বাংলা‌দে‌শিরা।যদিও পরে দর্শনা, হিলি ও সোনামুখী বন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশি নাগরিকদের ফেরার সুযোগ দেওয়া হয়।কিন্তু সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জের করোনার সংক্রমণ বাড়তে থাকায় সোনামুখী বন্দর আবার বন্ধ করে দেওয়া হয়।তবে ভারতের সঙ্গে বাংলাদেশের পণ্যবাহী যানবাহন চলাচল অব্যাহত রয়েছে।

 

Leave a comment