মোঃ সাইফুল ইসলাম আকাশ বিশেষ প্রতিনিধি।। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে ঘোষিত এক সপ্তাহের কঠোর লকডাউনে নিষেধাজ্ঞা না মানায় বোরহানউদ্দিনে বৃহস্পতি,শুক্রবার ও আজ শনিবার এই তিন দিনে ৫০ জনকে ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সোয়েব আহমেদ বলেন ,জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ যেন বের হতে না পারে এজন্য মাঠে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে। লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৩দিনে ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

পাশাপাশি ঘরের বাইরে বের হয়ে বাজারে ঘুরাফেরা ও আড্ডা না দিতে সাধারণ মানুষকে সচেতন করে যাচ্ছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান জানান আমরা প্রতি মুহূর্তে নজর রাখছি কেউ বিধি নিষেধ মেনে না চললে তার বিরুদ্ধে নেয়া হচ্ছে কঠোর ব্যবস্থা। এদিকে উপজেলার অধিকংশ ব্যবসা প্রতিষ্ঠানসহ বিপণী বিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অটোরিকশা,সিএনজি ব্যক্তিগত যানবাহনসহ সকল প্রকার গণপরিবহন।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মাজহারুল আমিন বিপিএম ভোলা টাইমস কে জানিয়েছেন,থানা পুলিশের পক্ষ থেকে ১টি চেকপোস্টের পাশাপাশি ২টি মোবাইল টিম লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। এছাড়া সাদা পোশাকে পুলিশ সদস্যরা মাঠে কাজ করছে। লকডাউন অমান্যকারীদের কোন প্রকার ছাড় দেয়া হচ্ছে না বলেও জানান তিনি

Leave a comment