করোনা পরিস্থিতি বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই থেকে পিছিয়ে ১ অক্টোবর থেকে শুরুর সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ডিনস কমিটির এক জরুরি সভায় পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়। বিশ্বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টির সত্যতা নিশ্চিত করে ঢাকা টাইমসকে বলেন, আজকে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ নতুন করে নির্ধারণ করা হয়। আগামী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শুরু হবে এবং বাকি পরীক্ষাগুলোও বিভিন্ন তারিখে নেয়া হবে।

ডিনস কমিটির অন্যান্য সদস্যদের থেকে পাওয়া তথ্যে জানা যায়, ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের লিখিত (অঙ্কন) পরীক্ষা , বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা ২২ অক্টোবর এবং সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা ২৩ অক্টোবর নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া বাকি সব সিদ্ধান্ত ও মানবণ্টন আগের মতো রাখা হয়েছে এবং পরীক্ষাগুলো বিভাগীয় শহরে নেয়া হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

এর আগে ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির এক সভায় ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন ইউনিটের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। তবে দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় তা পেছানো হলো।

Leave a comment