1. mdmf@gmil.com : আশিষ আচার্য্য : আশিষ আচার্য্য
  2. asrapur121@gmail.com : আশরাফুর রহমান ইমন : আশরাফুর রহমান ইমন
  3. borhanuddin121@gmail.com : বোরহানউদ্দিন প্রতিনিধি : বোরহানউদ্দিন প্রতিনিধি
  4. admin@bholatimes24.com : Bhola Times | Online Edition : Bhola times Online Edition
  5. ssikderreport@gmail.com : চরফ্যাশন প্রতিনিধি : চরফ্যাশন প্রতিনিধি
  6. dowlatkhan@gmail.com : দৌলতখান প্রতিনিধি : দৌলতখান প্রতিনিধি
  7. easin21@gmail.com : ইয়াছিনুল ঈমন : ইয়াছিনুল ঈমন
  8. gourabdas121@gmail.com : গৌরব দাস : গৌরব দাস
  9. hasanpintu2010@gmail.com : লালমোহন প্রতিনিধি : লালমোহন প্রতিনিধি
  10. hasnain50579@gmail.com : HASNAIN AHMED : MD HASNAIN AHMED
  11. iqbalhossainrazu87@gmail.com : ইকবাল হোসেন রাজু : ইকবাল হোসেন রাজু
  12. iftiazhossen5@gmail.com : ইসমাইল হোসেন ইফতিয়াজ : ইসমাইল হোসেন ইফতিয়াজ
  13. mdmasudalom488@gmail.com : Afnan masud : Afnan masud
  14. mnoman@gmail.com : এম,নোমান চৌধুরী : এম,নোমান চৌধুরী
  15. monpura@gmail.com : মনপুরা প্রতিনিধি : মনপুরা প্রতিনিধি
  16. najmu563@gmail.com : নাজমুল মিঠু : নাজমুল মিঠু
  17. najrul125@gmail.com : নাজরুল ইসলাম সৈারভ : নাজরুল ইসলাম সৈারভ
  18. news.bholatimes1@gmail.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  19. news.bholatimes@gmail.com : News Room : News Room
  20. nirob121@gmil.com : ইউসুফ হোসেন নিরব : ইউসুফ হোসেন নিরব
  21. abnoman293@gmail.com : এম নোমান চৌধুরী চরফ্যশন প্রতিনিধি : এম নোমান চৌধুরী চরফ্যশন প্রতিনিধি
  22. nhohechowdhury@gmail.com : OHE CHOWDHURY NAHID : OHE CHOWDHURY NAHID
  23. mdmasudaom488@gmil.com : তজুমদ্দিন প্রতিনিধি : তজুমদ্দিন প্রতিনিধি
  24. sanjoypaulrahul11@gmail.com : sanjoy pal : sanjoy pal
  25. sohel123@gmail.com : সোহেল তাজ : সোহেল তাজ
  26. btimes536@gmail.com : সৌরভ পাল : সৌরভ পাল
  27. bholatimes2010@gmail.com : স্টাফ রিপোর্টার : স্টাফ রিপোর্টার
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:২২ পূর্বাহ্ন

ভোলায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে সাবেক ওয়ার্ড কমিশনার বিরুদ্ধে।( ভিডিও সংযুক্ত)

রির্পোটার
  • সময়: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

 স্টাফ রিপোর্টার,

দৈনিক ভোলা টাইমস্ঃঃ ভোলা শহরের পৌর কাঁঠালী এলাকায় ঐতিহ্য বাহী মন্তাজ উদ্দিন মিয়া এস্টেটের ইমাম ওয়াজেদ মুন্সির পরিবার কে তাদের ভোগ দখলীয় জমি থেকে উচ্ছেদের উদ্দেশ্যে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে বিভিন্ন সময় প্রাণনাশের হুমকি ধামকি ও ষড়যন্ত্রের নীল নকশার অভিযোগ উঠেছে ৮নং ওয়াডের সাবেক কমিশনার কামাল উদ্দিন হোসেন গংদের বিরুদ্ধে এমনটাই অভিযোগ তুললেন ইমাম সাহেবের পরিবার বর্গ।
https://fb.watch/8fniQs3SUQ/
দীর্ঘদিন বিরোধীয় ওই সম্পত্তি ভোলার ঐতিহ্য বাহী মন্তাজ উদ্দিন মিয়ার পরিবার ভোগদখল আছেন বলে জানান ওই এস্টেটের মোতাওয়াল্লি জামালউদ্দিন মিয়া আলীনগর ১নং ওয়াডস্থ দফাদার বাড়ির বাসিন্দা পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কমিশনার কামাল উদ্দিন হোসেন গংরা মৃত ওয়াজেদ মুন্সি (ইমাম) সহ তার পরিবারকে ধারাবাহিক ভাবে বিভিন্ন সময় মিথ্যা মামলা হামলায় দিয়ে জমি থেকে বেদখল করার চেষ্টা অব্যাহত রেখেছেন হোসেন গংরা ।
মন্তাজ উদ্দিন মিয়া এস্টেট স্থানীয় জামে মসজিদের  ইমাম আব্দুল ওয়াজেদ মুন্সির কাছে ২৫ শতাংশ জমি দান করেন, পরবর্তীতে আব্দুল ওয়াজেদ মুন্সি কে আরও ৩৭ শতাংশ জমি জমি পরবর্তীতে দান করেন মন্তাজ উদদীন মিয়া । কিন্তু উক্ত সম্পত্তি পুরোটাই নিজেদের দাবি করে কামাল গংদের নিকটাত্মীয় ছিদ্দিক হাওলাদার বাদি হয়ে ১৯৬১ সালে ওয়াজেদ মুন্সি গংদের বিবাদী করে ভোলার তৎকালীন মুন্সেব আদালতে একটি দেওয়ানী মোকদ্দমা দায়ের করেন। যার নং ৩২৪  মামলা সূত্রে জানা যায় কাঠালী মৌজার সিএস ১৫৫(১) ও ১৫৫(২) নং খতিয়ান ভুক্ত ১০ একর ১৯ শতাংশ জমির মালিক মোঃ ছবের আলী মিয়া। তার সেই জমি হতেই ছিদ্দিক হাওলাদার গং ২ একর ৯৯ শতাংশ সম্পত্তি ডিগ্রি করেন, ডিগ্রিক্রিত এই সম্পতি থেকেই ওয়াজেদ মুন্সি আরও ৩৭ শতাংশ জমি দান সূত্রে মালিক হন, মূলত এ৩৭ শতাংশ জমি নিয়েই ছিদ্দিক গংরা ওয়াজেদ মুন্সিকে বিবাদী করে মোকদ্দমা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে মহামান্য আদালত ছিদ্দিক হাওলাদার গংদের মিয়া এস্টেট হতে ২ একর ৯৯ শতাংশ জমি প্রাপ্য বলেএকতরফা  ডিগ্রি প্রদান করেন, ওয়াজেদ মুন্সির লোকান্তরে তার ছেলে নুরুল ইসলাম আদালতের সেই রায়ের বিরুদ্ধে আপিল করলে সেটি খারিজ করে দেন আদালত। পরবর্তীতে সেই খারিজদেশের বিরুদ্ধে আপিল করেন তিনি, যা অদ্যবদি চলমান রয়েছে।
এদিকে চলমান মোকদ্দমাকে পূঁজি করে ছিদ্দিক হাওলাদার জাতিগোষ্ঠী অন্যতম শরীক সাবেক কমিশনার কামাল উদ্দিন হোসেনের নেতৃত্বে তার ভাই হাসিব সহ ১০/১৫ জনের সন্ত্রাসী চক্র গত ১৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় মিয়া এস্টেটের ৭ একর ২০ শতাংশ জমি দখলের চেষ্টা চালিয়েছে, ক্যাডাররা ওই জমিতে বিদ্যমান গাছ লুটের চেষ্টা চালালে স্থানীয়রা ও জমির প্রকৃত মালিকগণ প্রতিরোধে সন্ত্রাসীরা পিছু হাটতে বাধ্য হন। এর পূর্বে  ১৭ সেপ্টেম্বর একই ক্যাডারা মিয়া এস্টেটের সেই জমিতে হানা দিয়ে সেখানকার বিভিন্ন প্রজাতির প্রায় শতাধিক কলাগাছ কেটে বিনাশ করে, সরেজমিনে তথ্যঅনুসন্ধানে গেলে স্থানীয়রা জানান সাবেক কমিশনার কামাল উদ্দিন হোসেনের নেতৃত্বে ওই এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী গড়ে উঠে। এদের মধ্যে অন্যতম হচ্ছে মনছুর আলম, হাসিব, বারী, সিপন, ও মিলন মাস্টার,। গত কয়েকদিন যাবত এসকল দূর্বৃত্তরা মন্তাজ উদ্দিন মিয়া এস্টেটের ভোগদখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে সাবেক কমিশনার কামাল উদ্দিন হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিরোধীয় সম্পত্তি নিয়ে মামলা চলছে, আদালত থেকে আমরা একটি রায় পেয়েছি। অবশিষ্ট জমিগুলো তাদের নিজস্ব বলে দাবী করেন। তবে ডিগ্রি প্রাপ্ত ২ একর ৯৯ শতাংশ জমির মালিকানা স্বপক্ষে কোনো প্রকার দলিল দেখাতে পারেন নি। ভোলা সদর মডেল থানার অফিসার ইনচার্জ এনায়েত হোসেন জানান, এই সংক্রান্ত কোনো অভিযোগ পাইনি, লিখিত অভিযোগ পেলে পুলিশ আইনগত ব্যবস্থা নিবে ।

শেয়ার করুন:

আরো সংবাদ:
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪ - ২০২১ © এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।
Developer By Zorex Zira