লালমোহনে পূর্ব শত্রুতার জেরে ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকা-ের অভিযোগ

লালমোহন প্রতিনিধি,

দৈনিক ভোলাটাইমস:: ভোলার লালমোহনে পূর্ব শত্রুতার জেরে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেয়ার অভিযোগ পাওয়া গেছে। রোববার রাত ২ টার দিকে উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়নের গজারিয়া উত্তর বাজারে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের লালমোহনের একটি ইউনিটিরে চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. মিজানুর রহমানের প্রাথমিক ধারণা সিগারেটের আগুন থেকে অগ্নিকা-ের সূত্রপাত। অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, মিলন, জুয়েল ও নারায়নের কাঠের দোকান। এতে প্রায় ১০ লক্ষ টাকার অধিক মালামালের ক্ষতি হয় বলে দাবী ওইসব ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।
তবে দোকান ঘর মালিক আজিজুল ইসলাম অভিযোগ করে বলেন, গজারিয়া এলাকার আসাদ আলী মিঝি বাড়ির ইদ্রিস মিঝি, সিরাজ মিঝি, বিল্লাল মিঝি, হোসেন মিঝি, সবুজ মিঝি ও নূর ইসলাম গংদের সাথে তাদের দীর্ঘদিন ধরে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে। এ বিরোধের জেরেই ইদ্রিস মাঝি ও তার লোকজন পরিকল্পিতভাবে অগ্নি সংযোগ করে ওই সকল ব্যবসা প্রতিষ্ঠানে। অভিযুক্ত এসব ব্যক্তিদের ইন্দন দিয়ে এসব কাজ করাচ্ছেন জৈনিক মো. জাকির হোসেন হাওলাদার। সে নিজেকে বিভিন্ন জায়গায় সার্ভেয়ার পরিচয় দিয়ে আসছেন। অগ্নিকা-ের এ ঘটনায় নজরুল ইসলাম নামের আরেক ঘর মালিক লালমোহন থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।
এব্যাপারে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর বলেন, অগ্নিকা-ের ঘটনায় ক্ষতিগ্রস্ত ঘর মালিকদের পক্ষে এক ব্যক্তি থানায় জিডি করেছেন। আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।