ভোলার ভেলুমিয়ার হত দরিদ্র নারীরা পেল দেশী মুরগী ও খাচা

শরিফুল ইসলাম সৌরভ ॥
দারিদ্রতা দুরীকরন ও গ্রামের অসচ্চল নারীদের সাবলম্বী গড়ে তোলার লক্ষে ভেলুমিয়ায় হত দরিদ্র নারীদের মাঝে দেশী মুরগী ও খাচা বিতরন করা হয়েছে।

গতকাল রবিবার দুপুরে ভোলা সদরের ভেলুমিয়া ইউনিয়নের কুঞ্জপট্রি গ্রামের ১২০ জন নারীকে এসব উপকরন দেয়া হয়। প্রসপারিটি প্রকল্পের আওতায় ও পল্লী কর্ম সহায়ক ফাউন্ডশনের সহযোগীতায় গ্রামীন জন উন্নয়ন সংস্থা এ উপকরন বিতরণ করে। অনুষ্ঠানে ভেলুমিয়া ইউপি চেয়ারম্যান আবদুস সালাম মাস্টারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মন্ডল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন গ্রামীন জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন। অন্যদের মধ্যে পরিচালক হুমায়ুন কবির, ডাঃ খলিলুুুর রহমান, ও পুস্টিবিদ বাবুল আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। পর্যায়ক্রমে জেলার সাড়ে ৪ হাজার দরিদ্রনারীদের মাঝে ৮ টি করে ডিমপাড়া মুরগী, ২টি করে মোড়গ ও দিবা এবং রাত্রীকালিন মুরগী থাকার জন্য ২টি করে খাচা দেয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা। বক্তরা বলেন, দারিদ্রতা দুরীকরন, আত্নকর্মসংস্থান সৃষ্টি ও গ্রামের মানুষকে সাবলম্বী করার লক্ষে দীর্ঘদিন থেকে কাজ করছে গ্রামীন জন উন্নয়ন সংস্থা

Facebook Comments