জয়ার আবেগঘন স্ট্যাটাস প্রসেনজিৎকে নিয়ে

 

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান কলকাতার সিনেমায়ও সমান জনপ্রিয়। বছরের বেশিরভাগ সময় কলকাতাতেই অবস্থান করেন এ অভিনেত্রী। যে কারণে টালিউড অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে বেশ সখ্য তার। টালিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গেও ভালোই বন্ধুত্ব রয়েছে জয়ার। যদিও প্রসেনজিতের সঙ্গে এখন পর্যন্ত একটি মাত্র সিনেমায় অভিনয় করেছেন জয়া।তবে ওই একটিতেই বেশ ভালো বন্ধুত্ব গড়ে ওঠে দুজনের মধ্যে। যে কারণে প্রসেনজিৎকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভোলেননি জয়া।

প্রসেনজিৎকে নিয়ে বুধবার নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আবেগমাখা স্ট্যাটাস দিয়েছেন জয়া। প্রসেনজিতের জন্মদিনে জয়া লিখেছেন– “বুম্বাদা, তোমার সঙ্গে কাজ করেছি কত পরে। একটিই মাত্র ছবিতে। কিন্তু কী অসাধারণ এক অভিজ্ঞতা তোমার সঙ্গে ‘রবিবার’ ছবিতে! পরিচয় হয়েছে এরও অনেক আগে। দেখেছি এত বিরাট তারকাখ্যাতি ভেতরের মানুষটাকে মোটেই টলিয়ে দিতে পারেনি। কিন্তু শিল্পী হিসেবে তোমাকে মনে নিয়েছি বহু বহু আগে। চরিত্রের জন্য অতল খিদে আর খুনে একাগ্রতা এখনও তোমাকে শিল্পী হিসেবে কেমন সচকিত করে রাখে, এখনও অবাক বিস্ময়ে সেটা দেখি।”

প্রসেনজিৎকে উদ্দেশ্য করে জয়া আরও লিখেছেন– একটা সময় প্রায় তুমিই হয়ে উঠলে ইন্ডাস্ট্রি, তবু শিল্পী হিসেবে স্বস্তিকর পুরনো ছকে আটকে থাকতে চাওনি কখনই। জন্মদিনে অনেক ভালোবাসা, বুম্বাদা। প্রসঙ্গত, কলকাতার তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন জয়া। সব ছবির শুটিং আগামী মাসে শুরু হবে। ছবিগুলোর মধ্যে একটি ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘অসতো মা সদগময়’। এটি করোনাভাইরাস সম্পর্কিত গল্পের ছবি। এ ছাড়া কৌশিক গাঙ্গুলীর ‘অর্ধাঙ্গিণী’ ছবির কাজও করছেন লকডাউনের আগে। এটির নির্মাণকাজ শেষ পর্যায়ে আছে। অন্যদিকে শিলাদিত্য মৌলিকের পরিচালনায় ‘ছেলে ধরা’ ছবিটির কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে।

Facebook Comments