ভোলায় হঠাৎ করেই আবারো বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় আরো ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৯৫জন। তবে সুস্থ্য হয়েছেন ৭৩১ জন। বর্তমানে আক্রান্ত আছেন ৬৪ জন। আক্রান্তরা সবাই সদর উপজেলার বাসিন্দা। এছাড়াও আইসোলেশনে আছেন ৪জন। গত ৩ দিনে জেলায় ১৯ জন সনাক্ত হয়েছে।

আজ (৩১ অক্টোবর) শনিবার দুপুরে ভোলা জেলা সির্ভল সার্জন কার্যলয় থেকে এ তথ্য পাওয়া যায়। সুত্র জানিয়েছে, গত ৬ মাসে ভোলা জেলায় ৯ হাজার ৯২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যারমধ্যে করোন শনাক্ত হয়েছে ৭৯৫জন। এদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে। সুস্থ্য হয়েছে ৭৩১জন। জেলায় মোট হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৮ হাজার ২২১জনকে। এদিকে করোনা আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশী সদর উপজেলার ৪৩৫ জনের মধ্যে সুস্থ্য হয়েছেন ৩৭৫ জন। এছাড়াও দৌলতখানে ৫১ জন, বেরেহানউদ্দিনে ৯৮জন, লালমোহনে ৬৭ জন, চরফ্যাশনে ৬৭জন, তজুমদ্দিনে ৪৫জন ও মনপুরায় ৩২জন আক্রান্ত হলেও সবাই সুস্থ্য।

এছাড়াও সদর উপজেলায় ৩জনসহ, লালমোহন ২ জন ও চরফ্যাশন উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। ভোলার সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম জানান, বিগত সময়ের তুলনায় করোনা আক্রান্তের হার কিছুটা কম, তবে করোনা সংক্রমনরোধে স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে। আমরা বেশী বেশী পরীক্ষা করাচ্ছি। মানুষকে সচেতন করার পাশাপাশি মাক্স ব্যবহার নিশ্চিতে কাজ করছে স্বাস্থ্যবিভাগ। এছাড়াও হাসপাতালগুলোতে যাতে মাক্স ব্যবহার করে প্রবেশ করে সেদিকেও লক্ষ রাখা হয়েছে। করোনা সংক্রমনরোধ ও আক্রান্তদের চিকিৎসা ডাক্তার-নার্স প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

Leave a comment