লালমোহন প্রতিনিধি ॥
গতকাল ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে ভোলার লালমোহন উপজেলায় মুক্তিযুদ্ধ মঞ্চের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে লালমোহন মুক্তিযুদ্ধ মঞ্চ এর সভাপতি মেহেদী হাসান ওমর ও সাধারণ সম্পাদক আবিদ সাজ্জাদ এর নেতৃত্বে কর্মসূচি পালিত হয়।

এসময় ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওনের পক্ষ থেকে জাতীয় চার নেতার প্রতি দোয়া মোনাজাত করা হয়। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় এ চার নেতার প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানাতে লালমোহন মুক্তিযুদ্ধ মঞ্চের আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোঃ ইমরান হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাসেল খান ও মোঃ বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, আব্দুল মোতালেব সাব্বির, মোঃ রাকিব।

এছাড়া উপস্থিত ছিলেন রায়হান। ১৯৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়। ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে তৎকলীন ওই সময়ে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছিল এবং এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে তাদেরকে নির্মমভাবে হত্যা করা হয় ।

Leave a comment